×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে
  • প্রকাশিত : ২০২১-০৭-০৩
  • ৬৩৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

করোনা পরিস্থিতি ক্রমাগত অবনতি হওয়ায় সিলেটের সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোতে করোনা রোগীর চাপ বাড়ছে।
গত কয়েকদিন যাবত এমনি পরিস্থিতি তৈরী হয়েছে, যার ফলে পরিস্থিতি সামাল দিতে সংশ্লিষ্টদেরকে হিমশিম খেতে হচ্ছে। এ পরিস্থিতিতে হাসপাতাল ও ক্লিনিকগুলোতে বিশেষ করে আইসিইউ-এর সংকটের আশংকা দেখা দিয়েছে।
সিলেট বিভাগের একমাত্র কোভিড এর জন্য বিশেষায়িত ১০০ শয্যার শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে আজ শনিবার বিকেল পর্যন্ত মোট ৯৩ জন করোনা রোগী ভর্তি রয়েছেন।
এই হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. সুশান্ত কুমার মহাপাত্র জানান, ওই হাসপাতালটির ৮৪টি আইসোলেশন বেডের মধ্য শনিবার বিকেল পর্যন্ত ৭৮ জন রোগী ভর্তি আছেন। আর আইসিইউ’র ১৬টি বেডের মধ্যে ১৫ জন রোগী ভর্তি রয়েছেন। ফলে ক্রমাগত অবনতিশীল পরিস্থিতি নিয়ে তারা খুবই উদ্বিগ্ন।
সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ওই হাসপাতালে দুই ব্লক মিলে আইসিইউ বেড রয়েছে মোট ২০টি। এর মধ্যে ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন অন্যান্য রোগী যাদের করোনা পজেটিভ হয়ে আইসিইউ-এর প্রয়োজন হয় তাদের চিকিৎসার জন্য ৮টি ও অন্যান্য রোগীর জন্য ১২টি আইসিইউ বেড বরাদ্দ রয়েছে। শনিবার বিকেল পর্যন্ত ওসমানী হাসপাতালের ৮ টি আইসিইউ বেডের মধ্যে ৭টিতে রোগী রয়েছেন। এছাড়া বাকি আইসিইউ বেডগুলোও রোগীতে পূর্ণ রয়েছেন।
ডা. হিমাংশু লাল রায় আরও জানান, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের জন্য আইসিইউসহ মোট ১৯০টি বেডের ২টি বিশেষ ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে, এতে বর্তমানে হাসপাতালে ৭ জন আইসিইউসহ মোট ৮৪ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন।
তিনি বলেন, সিলেটের হাসপাতালগুলোতে গত কয়দিন ধরে কোভিড সাসপেক্টেড ও আক্রান্ত রোগী আগের চেয়ে চাপ বাড়ছে। চিকিৎসা নিয়ে মানুষের মধ্যে আস্থা বেড়েছে। রোগীর সংখ্যা বাড়ার কারণে অক্সিজেন সরবরাহেরও চাপ বাড়ছে বলে তিনি জানান।
সিলেট সিভিল সার্জন কার্যালয়ের কোভিড-১৯ এর দৈনিক প্রতিবেদন তথ্য মতে, শনিবার সকাল ৮টা পর্যন্ত একদিনে সিলেট জেলায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১২২ জন, সুস্থ হয়েছেন ৩৭ জন, হোম কোয়ারেন্টাইনে গেছেন ৯১ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat