×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২১-১২-২১
  • ৯৭৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, মালদ্বীপ ও জাপানের চাহিদা মতো বাংলাদেশ থেকে চিকিৎসক, নার্স ও মেডিক্যাল টেকনোলজিস্টদের পাঠানোর উজ্জ্বল সম্ভাবনা ও সুযোগ রয়েছে।
তিনি বলেন, ‘বর্তমানে মালদ্বীপ ও জাপানে চিকিৎসক, নার্স ও  মেডিক্যাল টেকনোলজিস্টদের চাহিদা রয়েছে। তাদের চাহিদা মতো বাংলাদেশ থেকে চিকিৎসক, নার্স ও মেডিক্যাল টেকনোলজিস্টদের পাঠানোর উজ্জ্বল সম্ভাবনা ও সুযোগ রয়েছে। তবে এজন্য প্রয়োজন যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে তাদেরকে দক্ষভাবে গড়ে তোলা।’ 
আজ গণমাধ্যমে দেয়া বিবৃতিতে তিনি এ আশাবাদ ব্যক্ত করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মালদ্বীপ সফরের মাধ্যমে দুই দেশের মধ্যে পারস্পরিক সম্পর্ক আরো সুদৃঢ় এবং উন্নয়ন ও সহযোগিতামূলক কার্যক্রম আরো জোরদার হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মালদ্বীপ সফর অবশ্যই সফল হবে। দুই দেশের মধ্যে চলমান ঘনিষ্ঠ বন্ধন আরো সুদৃঢ় হবে। 
উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী মালদ্বীপ ও জাপানে চিকিৎসক, নার্স ও মেডিক্যাল টেকনোলজিস্টদের চাহিদা পূরণে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় অগ্রণী ভূমিকা রাখতে পারে। 
তিনি বলেন, প্রধানমন্ত্রীর এই সফর পারস্পরিক সহযোগিতার মাধ্যমে উভয় দেশের মানুষের স্বাস্থ্যসেবার উন্নয়নে বিরাট অবদান রাখবে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat