×
ব্রেকিং নিউজ :
দক্ষিণ চীনে সড়ক ধসে ১৯ জন নিহত গোপালগঞ্জে বিদেশে রফতানীযোগ্য নতুন জাতের বাসমতি ধানের ফসল কর্তন উৎসব অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে জায়গা হলো না স্মিথ-ম্যাকগার্কের বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর ইসরায়েলের রাফাতে স্থল অভিযান হবে ‘নজিরবিহীন মানবিক বিপর্যয়’: জাতিসংঘ বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে ছিলেন সোচ্চার সর্বদা খাদ্যমন্ত্রী তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে থাইল্যান্ড সফর নিয়ে আগামীকাল সকালে সাংবাদিকদের ব্রিফ করবেন প্রধানমন্ত্রী ওটিটিতে ঊষসীর অভিষেক শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করেছে আওয়ামী লীগ
  • প্রকাশিত : ২০২২-০২-০৩
  • ৫৪৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আবারও দুর্দান্ত চমক নিয়ে আসছেন তাপসী পান্নু। একটি নয়, একসাথে দুটি নতুন সিনেমা মুক্তির কথা রয়েছে তার। তাপসী পান্নুর ‘সাবাশ মিঠু’ ও ‘লুপ লাপেটা’ ছবি দুটি মুক্তি পাচ্ছে আগামীকাল শুক্রবার। এর মধ্যে সাবাশ মিঠু ছবিটি ভারতীয় কৃতি নারী ক্রিকেটার মিতালি রাজের বায়োপিক। ছবিটি পরিচালনা করেছেন সৃজিত মুখাজ্জি।
ভারতীয় তুখোড় নারী ক্রিকেটার অধিনায়ক মিতালি রাজের বায়োপিক ছবি ‘শাবাশ মিঠু’-তে ক্রিকেটার মিতালি রাজের ভূমিকায় দেখা যাবে বলিউড অভিনেত্রী তাপসীকে। এই ছবির জন্য তাপসী ব্যাটে-বলে তুখোড় হয়ে উঠেছেন। দিন-রাত এক করে ক্রিকেটের অনুশীলন করেছেন তিনি। ‘লুপ লাপেটা’ ছবিটি কমেডি সাসপেন্স থ্রিলার ধাঁচের। ১৯৯৮ সালে নির্মিত জার্মান থ্রিলার ‘রান লোলা রান’র হিন্দি রিমেক লুপ লাপেটায় তাপসী অভিনয় করেছেন তরুণী সাবির ভূমিকায়। প্রেমিক সত্য জুয়া খেলতে গিয়ে শহরের কুখ্যাত এক গ্যাংস্টারের গচ্ছিত বড় অংকের টাকা খোয়ানোর পর ভয়ানক বিপদে পড়ে যায়। গ্যাংস্টার সত্যকে মেরে ফেলার হুমকি দিতে থাকে। জীবন বাঁচাতে পালিয়ে বেড়ায় সত্য। প্রেমিকের ভয়ানক বিপদে তার পাশে দাঁড়ায় সাহসী ও বুদ্ধিমান তরুণী সাবি। শুরু হয় রুদ্ধশ্বাস কাহিনি। মজার মজার ঘটনার মধ্যে দিয়ে চূড়ান্ত পরিণতির দিকে এগোতে থাকে গল্প। একসঙ্গে দুটি ভিন্ন ধরনের ভিন্ন স্বাদের হিন্দি ছবি নিয়ে দর্শকদের সামনে হাজির হচ্ছেন তাপসী পান্নু। ‘লুপ লাপেটা’ ছবিটি ৪ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স-এ। ‘সাবাশ মিঠু’ ছবিটিও একই দিনে সিনেমা হলে মুক্তি পাবার কথা রয়েছে।
ওটিটিতে দর্শক সংখ্যার নিরিখে তাপসী অভিনীত ছবি পিছনে ফেলে দিয়েছে অক্ষয়ের ছবিকে। গত বছর জুলাই থেকে ডিসেম্বরের মধ্যে তাপসীর ‘হাসিন দিলরুবা’ দেখেছেন প্রায় ২ কোটি ৪৬ লাখ মানুষ। আর মিস্টার খিলাড়ির ‘সূর্যবংশী’র ওটিটিতে দর্শকসংখ্যা প্রায় ২ কোটি ২৩ লাখ। নেটফ্লিক্সের ছবি ‘হাসিন দিলরুবা’ মুক্তির পরেই ব্যাপক আলোচিত হয় তাপসীর অভিনয়। বেশির ভাগ সময়ই পর্দায় প্রতিবাদী চরিত্র করা অভিনেত্রীকে এই ছবিতে দেখা যায় আবেদনময়ী চরিত্রে। ‘হাসিন দিলরুবা’র রানি চরিত্রের জন্য প্রশংসিত হলেও অভিনেত্রী জানালেন চমকে যাওয়ার মতো এক তথ্য। ছবিতে নাকি প্রথম, দ্বিতীয় তো দূর, তৃতীয় পছন্দও ছিলেন না তিনি।
তাপসী বলেন, ‘আমার আগের তিনজন ছবিটি ফিরিয়েছে, এটা অবাক করা ব্যাপার। আমি তো গল্প শুনেই ‘হ্যাঁ’ বলে দিই। রানি চরিত্রটি শেষ পর্যন্ত আমার কাছে এসেছে, সে জন্য ভাগ্যকে ধন্যবাদ দিই।’ বলিউডে নায়ককেন্দ্রিক ছবিরই আধিপত্য বেশি। নায়িকাকেন্দ্রিক দু-একটা ছবি হলেও সেগুলোতে পুরুষ অভিনেতা হিসেবে প্রথম কাতারের নায়কদের দেখা যায় হাতেগোনা। কিন্তু এর উল্টোটা বেশ দেখা যায়। এ বিষয়ে কথা বলতে গিয়ে তাপসী পান্নু জানান, ‘প্রথম কাতারের অভিনেতারা তার সঙ্গে অভিনয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না। শুধু বড় অভিনেতারাই নন, অনেক সময় নতুন অভিনেতারাও ছবিতে যুক্ত হওয়ার আগে দু’বার চিন্তা করেন।’
এ বিষয়ে কারো সন্দেহ নেই যে তাপসী পান্নু বলিউডের অন্যতম একজন বহুমুখী অভিনেত্রী। তিনি তামিল এবং তেলেগু সিনেমাতে প্রমাণ করেছেন, তিনি যেকোনো চরিত্রে খুবই সাবলীলভাবে অভিনয় করতে পারেন। তা সে অমিতাভ বচ্চনের সঙ্গে সিরিয়াস চরিত্রের ‘পিঙ্ক’ হোক বা কমেডি ‘জুডুয়া ২’ হোক কিংবা ‘বেবি’র মতো অ্যাকশন ফিল্ম হোক। তাপসী নিজের জীবন নিয়েও লুকোচুরি করতে পছন্দ করেন না, বরং তিনি স্পষ্টভাষী। তাপসী পান্নু প্রতিভাবান এবং পরিশ্রমী অভিনেত্রী। তিনি কোনো ফিল্মি পরিবার থেকে না এসেও নিজের যোগ্যতায় বলিউডে জায়গা তৈরি করেছেন। অ্যাকশন থেকে রোম্যান্স সব ধরনের চরিত্রে এখনো পর্যন্ত সফল এই অভিনেত্রী। বেশ কিছু দিন আগে যাত্রা শুরু করেছে তাপসী পান্নুর প্রযোজনা সংস্থা আউটসাইডার্স ফিল্মস। বলিউডে নিজেকে আউটসাইডার হিসেবে চিহ্নিত করেন তিনি সব সময়। কতিপয় প্রভাবশালীর বলয়ের মধ্যে নিজেকে ভাবতে চান না তাপসী। দিল্লি শহরে জন্ম নেওয়া পাঞ্জাবি পরিবারের মেয়ে হলেও দক্ষিণী সিনেমায় নানা চ্যালেঞ্জ মোকাবেলা করে আজকের অবস্থানে পৌঁছেছেন তাপসী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat