×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২৩-০৬-২৭
  • ৫৯৭৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
গোপালগঞ্জে ঈদুল আযহা উপলক্ষে ৯০ হাজার ৯২০ ভিজিএফ কার্ডধারী পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের চাল।
পরিবার প্রতি ১০ কেজি করে মোট ৯০৯ মেটিক টন ২০০ কেজি ঈদের চাল  গোপালগঞ্জে গত বৃহস্পতিবার থেকে বিতরণ শুরু হয়েছে। ৪টি পৌরসভা ও ৬৭টি ইউনিয়ন পরিষদে এ চাল বিতরণ করা হচ্ছে। আগামী বুধবার জেলার সব  পৌরসভা ও ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ সমাপ্ত হবে।
গোপালগঞ্জ জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ আশ্রাফুল হক বলেন, ঈদ উপলক্ষে জেলার ৫ উপজেলার ৪টি পৌরসভা ও ৬৭টি ইউনিয়নের ৯০ হাজার ৯২০ ভিজিএফ কার্ড ধারী পরিবারের মধ্যে বিতরণের জন্য দুর্গোগ ও ত্রাণ মন্ত্রণাল  ৯০৯ মেটিক টন ২০০ কেজি চাল বরাদ্দ দিয়েছে। এরমধ্যে  গোপালগঞ্জ সদর উপজেলায় ১৭ হাজার ৯৫ ভিজিএফ কার্ডধারীর জন্য ১৭০ মেট্রিক টন ৯৫০ কেজি চাল, কাশিয়ানী উপজেলার ১৩ হাজার ১৭৫ কার্ডধারীর জন্য ১৩১ টন ৭৫০ কেজি চাল, কোটালীপাড়া উপজেলার ১৮ হাজার ২৪৮ কার্ডধারীর জন্য ১৮২ মেট্রিক টন ৪৮০ কেজি চাল, মুকসুদপুর উপজেলার ২০ হাজার ৬৭  কার্ডধারীর জন্য ২০০ মেট্রিক টন ৬৭০ কেজি চাল, টুঙ্গিপাড়া উপজেলার ৫ হাজার ৩৯১ কার্ডধারীর জন্য ৫৩  মেট্রিক টন ৯১০ কেজি চাল বরাদ্দ পাওয়া গেছে। এছাড়া গোপালগঞ্জ পৌরসভায় ৪ হাজার ৬২১ কার্ডধারীর জন্য ৪৬ মেট্রিক টন ২১০ কেজি চাল, কোটালীপাড়া পৌরসভায়  ৪ হাজার ৬২১ কার্ডধারীর জন্য ৪৬ মেট্রিক টন ২১০ কেজি চাল, টুঙ্গিপাড়া পৌরসভায় ৪ হাজার ৬২১ কার্ডধারীর জন্য ৪৬ মেট্রিক টন ২১০ কেজি চাল  ও মুকসুদপুর পৌরসভার ৩ হাজার ৮১ কার্ডধারীর জন্য ৩০ মেট্রিক টন ৮১০ কেজি চাল বরাদ্দ এসেছে।
ওই কর্মকর্তা বলেন, বরদ্দের চাল আমরা সংশিষ্ট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে ও পৌর মেয়রের কাছে প্রেরণ করেছি। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইউনিয়ন ইউনিয়নে ভিজিএফ কার্ডধারীদের মধ্যে এসব বরাদ্দের চাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বরদের মাধ্যমে বিতরণ করবে। এছাড়া পৌরসভা থেকেও ঈদের ভিজিএফের চাল বিতরণ করা হবে। গত বৃহস্পতিবার থেকে জেলার ইউনিয়ন ও পৌরসভাগুলোতে চাল বিতরণ শুরু হয়েছে। আগামী বুধবার পর্যন্ত চাল বিতরণ কার্যক্রম চলবে।
গোপালগঞ্জ সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আলাউদ্দিন বলেন, আমরা জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিস থেকে ভিজিএফের চাল বরাদ্দ পাওয়ার পর চেয়ারম্যানদের মাধ্যমে গত বৃহস্পতিবার থেকে বিতরণ শুরু করেছি। অনেক ইউনিয়নে এ চাল বিতরণ সমাপ্ত হয়েছে। অনেক ইউনিয়নে এখনো চাল বিতরণ চলছে। আগামী বৃহস্পতিবার ভিজিএফের চাল বিতরণ আমরা সমাপ্ত করব।
গোপালগঞ্জ সদর উপজেলা জেলার গোবরা ইউপি চেয়ারম্যান সফিকুর রহমান চৌধূরী টুটুল বলেন, আমার ইউনিয়নে ৭২৫ ভিজিএফ কার্ডধারী  পরিবার রয়েছে। এসব পরিবারের মধ্যে ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ১০ কেজি করে ৭ মেট্রিক টন ২৫০ কেজি চাল ইতিমধ্যে বিতরণ সম্পন্ন  হয়েছে।
মুকসুদপুর পৌর সভার মেয়র আশ্রফুল আলম শিমুল বলেন, আমার পৌরসভায় ৩ হাজার ৮১ ভিজিএফ কার্ডধারীর জন্য ৩০ মেট্রিক টন ৮১০ কেজি চাল বরাদ্দ এসেছে। ইতিমধ্যে আমরা এসব চাল উত্তোলন করে  কার্ডধারীর মধ্যে বিতরণ করা হয়েছে।
গোপালগঞ্জ সদর উপজেলার হরিদাসপুর ইউনিয়নের হরিদাসপুর গ্রামের বাসিন্দা ভিজিএফ কার্ডধারী মরিয়ম বেগম বলেন, পরিবারের সদস্য সংখ্যা ছোটবড় দিয়ে ৫ জন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদ করার জন্য ১০ কেজি চাল উপহার দিয়েছেন। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এছাড়া ঈদ উপলক্ষে তেল, মসলা, সেমাই, চিনি ও শাড়ি, লুঙ্গি পেয়েছি। মাংসেরও ব্যবস্থা হয়েছে। সব মিলিয়ে ঈদ ভালো কাটবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat