×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে
  • প্রকাশিত : ২০২৩-০৯-২৪
  • ৭৮৯২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
চীনা প্রতিষ্ঠান মেসার্স বাংলাদেশ বয়াং টেক্সটাইল কোম্পানি লিমিটেড ২ কোটি ৩১ লাখ ৫০ হাজার মার্কিন ডলার বিনিয়োগে উত্তরা ইপিজেডে একটি টেক্সটাইল ও হোম টেক্সটাইল প্রস্তুতকারী কারখানা স্থাপন করতে যাচ্ছে। 
এ লক্ষ্যে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং প্রতিষ্ঠানটির মধ্যে আজ বেপজা কমপ্লেক্সে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। 
বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  
বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং বাংলাদেশ বয়াং টেক্সটাইল কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান পেং লিও নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। 
সম্পূর্ণ বিদেশি মালিকানাধীন এ কারখানাটিতে ১৯৯৩ জন বাংলাদেশী নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। বাংলাদেশ বয়াং টেক্সটাইল কোম্পানি বার্ষিক ৫ কোটি মিটার লিনেন বা কটন ওভেন ও ডেনিম ফেব্রিকস এবং ৩০ লাখ পিস হোম টেক্সটাইল যেমন বালিশের কভার, বেড শীট ও টেবিল ক্লথস উৎপাদন করবে। 
অন্যান্যের মধ্যে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর এবং নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  
উল্লেখ্য, উত্তরা ইপিজেড উত্তরাঞ্চলের জীবনযাত্রা পরিবর্তনের এক উজ্জ্বল দৃষ্টান্ত। ২০০১ সালে উত্তরা ইপিজেড প্রতিষ্ঠার পর এক সময়ের দারিদ্র্য পীড়িত এই এলাকাটি একটি শিল্পোন্নত এলাকায় পরিণত হয়। বর্তমানে এই ইপিজেডে ২৫টি চালু শিল্প প্রতিষ্ঠানে প্রায় ৩৫,০০০ বাংলাদেশী নাগরিক কর্মরত রয়েছেন। উত্তরা ইপিজেডে এখন পর্যন্ত ২৩.৫ কোটি মার্কিন ডলার বিনিয়োগ হয়েছে এবং এখান থেকে ২৩৪.২ কোটি মার্কিন ডলার সমমূল্যের পণ্যসামগ্রী রপ্তানি করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat