×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২৩-১০-১০
  • ৭০৫৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী রাজা মিয়া বেপারীকে (৩৫) মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে আদালত। রায়ে ২০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।
আজ মঙ্গলবার দুপুরে আসামীর উপস্থিতিতে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো: সোহেল আহমেদ এ  রায় প্রদান করেন।
দ-প্রাপ্ত রাজা মিয়া ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার কাঁচিকাটা ইউনিয়নের বকাউল কান্দি গ্রামের ওলি বেপারীর ছেলে। দন্ডাদেশ প্রদানের পর রাজা মিয়াকে কারাগারে পাঠানো হয়েছে।
আদালত সূত্রে জানাগেছে, ২০১৫ সালে অভিযুক্ত রাজা মিয়া চাঁদপুর জেলার রাজরাজেশ্বর গ্রামের আব্দুল মালেক বেপারীর মেয়ে কাঞ্চন মালাকে (২৩) বিয়ে করেন। ৭ বছর বিবাহিত জীবনে তাঁদের দু’টি ছেলে ও একটি মেয়ে আছে। বিয়ের পর থেকেই রাজা মিয়া কাঞ্চন মালার পরিবারের কাছ থেকে বিভিন্ন সময়ে নানা অজুহাতে যৌতুক হিসেবে টাকা দাবি করতো। ঘটনার আগে কাঞ্চন মালার পরিবারের কাছে দুই লাখ টাকা যৌতুক দাবি করেন রাজা মিয়া। কাঞ্চন মালার পরিবার টাকা দিতে অস্বীকৃতি জানালে ২০২১ সালের ৬ জুন সকালে রাজা মিয়া তাঁর স্ত্রীকে বাঁশ দিয়ে পিটিয়ে আহত করেন। গুরুতর আহত অবস্থায় তাকে চাঁদপুর সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথেই তাঁর মৃত্যু হয়। ঘটনার দিন রাতেই রাজা মিয়াকে স্থানীয়রা আটক করে পুলিশে সোর্পদ করেন।
২০২১ সালের ৯জুন নিহতের ভাই মনির হোসেন বাদী হয়ে রাজা মিয়াকে প্রধান আসামি করে পাঁচজনের নামে মামলা দায়ের করেন।
পরে পুলিশ তদন্ত শেষে রাজা মিয়াকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয়। আদালত দীর্ঘ শুনানি ও ২০ জনের সাক্ষ্য-প্রমাণ শেষে রাজা মিয়াকে মৃত্যুদ- ও ২০ হাজার টাকা জরিমানা করেন।
সরকার পক্ষের আইনজীবী এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ কৌঁসুলি(স্পেশাল পিপি) ফিরোজ আহমেদ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ঘটনার পরই অভিযুক্ত রাজা মিয়াকে পুলিশ গ্রেফতার করে। এরপর থেকেই তিনি কারাগারে। রায় ঘোষণার সময় তিনি কাঠগড়ায় উপস্থিত ছিলেন। পরে তাঁকে কারাগারে পাঠানো হয়। এ রায়ে কাঞ্চন মালার পরিবার ও রাষ্ট্র পক্ষ সন্তুষ্ট ।
আসামী পক্ষের আইনজীবী মো: শাহ আলম বলেন, আমরা উচ্চ আদালতে আপিল করবো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat