×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় ঝুলন্ত অবস্থায় গৃহবধুর মরদেহ উদ্ধার নোয়াখালীতে নতুন গ্যাস কূপের খনন কার্যক্রম শুরু জয়পুরহাটে চাঞ্চল্যকর আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড গোপালগঞ্জ সদর উপজেলায় ২১২ প্রাণির ভ্যাক্সিনেশন প্রয়োগ ভোলায় ৭ হাজার ৭২৫ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার
  • প্রকাশিত : ২০২৩-১০-১২
  • ৬৮১৮৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
শ্রীলংকার বিপক্ষে বিশ^কাপে দলের দুর্দান্ত জয় গাজায় নিহত ‘ভাই-বোনদের’ প্রতি উৎস্বর্গ করেছেন পাকিস্তানী  উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। 
এ সম্পর্কে টুইটারে ৩১ বছর বয়সী রিজওয়ান লিখেছেন, ‘গাজায় নিহত আমাদের ভাই-বোনদের জন্য ঐ জয়টা উৎস্বর্গ করলাম। তাদেরকে কিছু দিতে পেরে আমরা খুশী। এই জয়ের কৃতিত্ব পুরো দলের, বিশেষ করে আব্দুল্লাহ শফিক ও হাসান আলির কথা আলাদা করে বলতেই হয়। তাদের কারনেই জয়টা সহজ হয়েছে।’
সামাজিক যোগাযোগ মাধ্যমে রিজওয়ানের ১.৬ মিলিয়ন ফলোয়ার আছে। বুধবার তার এই পোস্টের ভিউ হয়েছে ৫.৭ মিলিয়ন। 
পাকিস্তানের দুর্দান্ত জয়ের  ম্যাচ সেরা রিজওয়ান ১৩১ রানে অপরাজিত ছিলেন। ওপেনার আব্দুল্লাহ শফিককে (১১৩) সালে নিয়ে শ্রীলংকার ৩৪৫ রানের পাহাড় সমান টার্গেট তাড়া করে পাকিস্তান জয়ের মাধ্যমে রেকর্ড সৃষ্টি করেছে। 
ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস গত শনিবার আকাশ ও স্থলপথে ইসরায়েলিদের ওপর আকস্মিক আক্রমণ করে। এতে কয়েক শ মানুষ নিহত হন। এরপর ইসরায়েলও পাল্টা হামলা চালিয়েছে। গাজায় বন্ধ হয়ে গেছে বিদ্যুৎ, খাদ্য, জ্বালানি ও পানি সরবরাহ। যে কারণে সেখানকার প্রায় ২৩ লাখ বাসিন্দার জীবনে নেমে এসেছে চরম দুর্দশা। বিবিসির তথ্যমতে, এই হামলায় এখন পর্যন্ত গাজায় ৯০০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। অপরদিকে হামাসের হামলায় প্রাণ হারিয়েছেন ১ হাজার ২০০ ইসরায়েলি।
আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এর আগে মাঠের বাইরে কোন ধরনের রাজনৈতিক বক্তব্য দেবার ব্যপারে খেলোয়াড়দের উপর নিষেধাজ্ঞা জারী করেছিল। তবে নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন কিছু বলার ক্ষেত্রে কোন বিধিনিষেধ নেই। 
২০১৪ সালে আইসিসি ইংলিশ অল রাউন্ডার মইন আলিকে ‘গাজা বাঁচাও, ফিলিস্তিন মুক্ত করো’ লেখা রিস্টব্যান্ড পড়তে নিষেধ করেছিল। ২০১৯ সালে মাহেন্দ্র সিং ধোনী অস্ট্রেলিয়া বিপক্ষে বিতর্কিত লোগো সম্বলিত গ্লাভস পড়ায় আইসিসি তা খুলে ফেলার নির্দেশ দিয়েছিল। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat