×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৩-১০-১৬
  • ৬৭৭৭৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জয়পুরহাট জেলায় এবার ৩শ টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। যা গত বছরের তুলনায় ১১ টি অতিরিক্ত। দুূর্গোৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে উদযাপনের জন্য সরকারি ভাবে ইতোমধ্যে  ১ শ ৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। দুূর্গোৎসবকে সামনে রেখে জেলার সনাতন হিন্দু সম্প্রদায়ের মধ্যে এখন চলছে সাজ সাজ রব।
২০ অক্টোবর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে মন্ডপে মন্ডপে এ ধর্মীয় উৎসব  শুরু হবে বলে জানান জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি এ্যাড: হৃষিকেশ সরকার । প্রতিটি মন্ডপে তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলার জন্য পুলিশ, আনসার, সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের পাশাপাশি পুলিশ ও র‌্যাবের টহল দল থাকবে বলে জানান পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম। এ ছাড়াও শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতও সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। দুর্গোৎসব সফল করতে পুলিশের একটি মনিটরিং টিম ও গঠন করা হয়েছে।  
সনাতন হিন্দু সম্প্রদায়ের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্র্গোৎসব উদযাপনে দুর্গা মন্ডপ গুলোকে সাজানো হয়েছে মনোরম সাজে। জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য ছাড়াও উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্যরা প্রতিমা তৈরি মনিটরিং ও পাহারার ব্যবস্থা করেছেন।
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুল করিম জানান, দুর্গোৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে উদযাপনের জন্য সরকারি ভাবে প্রতি মন্ডপের জন্য ৫০০ কেজি  করে ইতোমধ্যে  ৩শটি মন্ডপের জন্য ১ শ ৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। দুর্গোৎসবকে সামনে রেখে জেলার সনাতন হিন্দু সম্প্রদায়ের মধ্যে এখন চলছে সাজ সাজ রব। দুর্গোৎসব উপলক্ষে শহরের দোকান গুলোতে চলছে গভীর রাত পর্যন্ত বেচাকেনা। কণা গার্মেন্টসের মালিক শ্যামল চন্দ্র বলেন, দুূর্গোৎসব উপলক্ষে ভালো বেচাকেনা হচ্ছে। বাবু গার্মেন্টস, করিম গেঞ্জি ষ্টোর ও তনুশ্রী বস্ত্রালয় ঘুরে সনাতন ধর্মের লোকজনদের কেনাকাটা করতে দেখা যায়।
জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ সূত্রে জানা গেছে জেলায় এবার পাঁচ উপজেলা ও পাঁচ পৌরসভা মিলে ৩শটি মন্ডপে দদুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে রয়েছে জয়পুরহাট সদরে রয়েছে ১১৭টি, কালাই উপজেলায় ৩০ টি, ক্ষেতলাল উপজেলায় ৪২ টি , আক্কেলপুর উপজেলায় ৩৮ টি ও পাঁচবিবি উপজেলায় রয়েছে ৭৩ টি। ইতোমধ্যে মন্ডপ গুলোকে মনোরম সাজে সাজানো ছাড়াও সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শ্যামল কুমার সাহা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat