×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-১০-২০
  • ৭৮৫৭৫২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
মজলুম ফিলিস্তিনিদের উপর অবৈধ  দখলদার ইসরাইলের আগ্রাসনের বিরুদ্ধে আজ রাজধানী ঢাকায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। 
মহাখালি কওমী মাদ্রাসা ঐক্য পরিষদের উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
আজ শুক্রবার বাদ জুম'আ নামাজের পর রাজধানীর মহাখালি ব্র্যাক ইউনিভার্সিটির সামনে থেকে এ প্রতিবাদ মিছিল শুরু হয়। মহাখালি বাসষ্ট্যান্ড ঢাকা ময়মনসিংহ মহাসড়ক প্রদক্ষিণ করে আমতলি এলাকায় গিয়ে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে তা শেষ হয়। 
দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, মহাখালি কওমী মাদ্রাসা ঐক্য পরিষদের আমীর মাওলানা ইকবাল সিরাজী। 
রাজধানীর মহাখালি, আমতলি, কড়ালবস্তি ও বনানী কাকলীসহ আশপাশের এলাকা থেকে  ৪০- ৫০ হাজার ধর্মপ্রাণ মুসল্লি সমাবেশে অংশ নেন। এর আগে তারা নগরীর বিভিন্ন মসজিদ থেকে ট্রাক ও পায়ে হেঁটে ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড, মাথায় ফিতা বেঁধে, লতাকা ও মোটরসাইকেল নিয়ে মিছিলে যোগদান করেন।
বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন, ইসরাইল অবৈধভাবে ফিলিস্তিনিদের জমি-জায়গা  দখল করে ইহুদি রাষ্ট্র গঠন করে। তাদের বিমান হামলায় হাজার হাজার নিরীহ ফিলিস্তানি নিহত হয়। এ নারকীয় হত্যাকান্ডের প্রতিবাদ জানায় তারা। তাদের হামলা থেকে সাধারণ মুসলমান এমনকি হাসপাতালের রুগিরা পর্যন্ত রেহাই পাচ্ছে না বলেও জানান বক্তারা।  
বক্তারা আরও বলেন, ‘আমরা বাংলাদের মুসলমানরা  সর্বদা ফিলিস্তিনিদের পাশে ছিলাম,  আছি এবং থাকবো। 
সমাবেশে সভাপতিত্ব করেন, মহাখালি রেলগেট মাদ্রাসার সাবেক মোহাদ্দীস (খতীব) এবং মহাখালি কওমী মাদ্রাসা ঐক্য পরিষদের আমীর মাওলানা ইকবাল সিরাজী। 
মিছিলের আগে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, মহাখালি দারুল উলুম মাদ্রাসার  প্রিন্সিপাল  মুফতি এহতেসামুল হক, জামিয়া মাহমুদিয়া মাদ্রাসার ঈমাম ও খতিব মুফতি রুহুল আমিন, গুলশান নিকেতন বাজার গেট লাজী খান জামে মসজিদের ঈমাম ও খতিব মাওলানা মাহাবুবুর রহমান, আল মদিনা জামে মসজিদের ঈমাম ও খতিব  রুহুল আমিন, মাওলানা লুৎফর রহমান ও মাওলানা ইসমাইল হোসেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat