×
ব্রেকিং নিউজ :
স্কুল-মাদ্রাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ভোট কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক পুলিশ-আনসার, প্রতি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট ভূমি খাতে রাজস্ব বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ ভূমিমন্ত্রীর বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির সম্ভাবনা ব্যাপক : এডিবি আবাসিক প্রধান উন্নয়নের রোল মডেল হিসেবে ইতিহাসে শেখ হাসিনার নাম লেখা থাকবে : ধর্মমন্ত্রী অসংক্রামক রোগের প্রকোপ নিয়ন্ত্রণে বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবী বাংলাদেশ থেকে আম নিতে আগ্রহী চীন : কৃষিমন্ত্রী ঝালকাঠিতে শুরু হয়েছে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিএনপি দিন দিন সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : ওবায়দুল কাদের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২৩-১১-০২
  • ৯৯০১৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে উন্নতির শিখরে উঠতে দেখে একাত্তরের পরাজিত দেশীয় ও আন্তর্জাতিক শক্তি জোটবদ্ধ হয়ে আবারো বাংলাদেশের বিরুদ্ধে চক্রান্তে মেতে উঠেছে। আজ বৃহস্পতিবার বিকালে অলংকার মোড়ে বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও সন্ত্রাসী কর্মকা-ের প্রতিবাদে ‘অবিনাশী ৭১’ এর আয়োজনে  শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।
মেয়র বলেন, ৭১এর পরাজিত দেশীয় ও আন্তর্জাতিক শক্তি জোটবদ্ধ হয়ে আবারো বাংলাদেশের বিরুদ্ধে চক্রান্তে মেতেছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছে, একের পর এক মেগা প্রজেক্টে পাল্টে যাচ্ছে দেশ, তখন এই দেশকে আবারো তলাবিহীন ঝুড়ি করতে পরাজিত শত্রুরা উঠে পড়ে লেগেছে। জনগণ তাদের প্রত্যাখান করে ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষেপ করবে।
যুবলীগ চট্টগ্রাম মহানগরের সহ-সভাপতি দেবাশীষ পাল দেবুর সভাপতিত্বে এবং ইমতিয়াজ আহমেদ বাবলা ও মো. ইসমাইলের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন শ্রমিক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সম্পাদক ম-লীর সদস্য বখতেয়ার উদ্দিন খান, মহানগর আওয়মী লীগের সদস্য কাউন্সিলর নেছার উদ্দিন আহমদ মঞ্জু, কেন্দ্রীয় যুবলীগের সাবেক অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর, সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক ও কাউন্সিলর নুরুল আমিন, দক্ষিণ কাট্টলী ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইল, ২৬নং উত্তর হালিশহর কাউন্সিলর হাজী লায়ন মোহাম্মদ ইলিয়াছ, ইপিজেড থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাকের আহমেদ খোকন, উত্তর কাট্টলী ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আবু সুফিয়ান ইকবাল, সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক লায়ন এম শওকত আলী, এবিএম লুৎফুল হক খুশি, আওয়ামী লীগ নেতা আবুল হোসেন আবু, আওয়ামী লীগ নেতা সেকান্দর আজম, চট্টগ্রাম বন্দর সিবিএর সাধারণ সম্পাদক নায়েবুল ইসলাম ফটিক, যুবলীগ নেতা আনিফুর রহমান লিটু, সুফিউর রহমান টিপু, মারুফ আহমেদ সিদ্দিকী, জাহেদ খোকন, ফরহাদ আবদুল্লাহ প্রমুখ।
এদিকে, মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দারুল ফজল মার্কেট চত্বরে অনুষ্ঠিত শান্তি ও উন্নয়ন সমাবেশে সভাপতির বক্তব্যে সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বিএনপি-জামাত আহুত ধ্বংসাত্মক রাজনীতিকে প্রত্যাখ্যান করায় নগরবাসীকে অভিনন্দন জানিয়ে বলেন, চট্টগ্রামের ঘাঁটি দেশপ্রেমিক জনতার দুর্জয় ঘাঁটি। এই মাটিতে কোন দুর্জন-দুর্বৃত্তের ঠাঁই নেই। বীরের রক্ত¯্রােতের তীর্থক্ষেত্র বীর চট্টলার জনগণ শেখ হাসিনার সুরক্ষিত দুর্গ। 
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্ধীন বলেছেন, নিশ্চিত পরাজয় জেনে পাকিস্তানি হানাদার বাহিনী মরণ কামড় দিয়ে পোড়া মাটির নীতি গ্রহণ করে ধ্বংসযজ্ঞ চালিয়েছিল। একইভাবে বিএনপি ও তার সহচররা জ্বালাও-পোড়াও এবং হত্যা ও ধ্বংসের পথ বেছে নিয়ে নিশ্চিত পতনের পথে এগুচ্ছে। তারা এখন বঙ্গোপসাগরের ডুবন্ত জাহাজ। তিনি নেতাকর্মীদের ধন্যবাদ ও নগরবাসীকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আপনারাই আমাদের শক্তি ও প্রেরণা এবং শেখ হাসিনার আরাধ্য স্মার্ট বাংলাদেশের চেতনার বাতিঘর। 
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাছনীর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগ নির্বাহী পরিষদের সদস্য ও কোতোয়ালী থানার সাধারণ সম্পাদক মো. আবুল মনসুর, আবদুল লতিফ টিপু, মহানগর যুবলীগের সভাপতি মাহবুবুল হক সুমন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু, সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজ, ওয়ার্ড আওয়ামী লীগের ইকবাল হাসান, মিথুন বড়–য়া, দিদারুল আলম মাসুম। 
আগামীকাল ৩ নভেম্বর শুক্রবার জেল হত্যা দিবস পালন উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে সকাল ১০টায় চট্টগ্রাম প্রেস ক্লাবস্থ বঙ্গবন্ধু হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। উক্ত আলোচনা সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সকল কর্মকর্তা, সদস্যবৃন্দ, থানা, ওয়ার্ড, ইউনিট আওয়ামী লীগসহ ভ্রাতৃপ্রতীম ও সহযোগী সংগঠনের সকলস্তরের নেতাকর্মীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সংশ্লিষ্ট সকলের প্রতি বিশেষভাবে আহ্বান জানিয়েছেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat