×
ব্রেকিং নিউজ :
প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১১ জন দ্বিপাক্ষিক বাণিজ্যিক বাঁধা দূর করতে ভুটান ও বাংলাদেশ উভয় পক্ষ সম্মত দেবোত্তর সম্পত্তি রক্ষায় আইন করা হচ্ছে : ভূমিমন্ত্রী দু’টি বিদেশী এয়ারলাইন্সের কার্যক্রম শুরু হচ্ছে মে মাসে নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবনের পাশাপাশি নিরাপদ খাদ্য উৎপাদন নিশ্চিত করতে হবে : প্রাণিসম্পদমন্ত্রী পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা দিবস আগামীকাল সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুসংহত করতে হবে: ধর্মমন্ত্রী আব্দুস সামাদ আজাদের কবরে আওয়ামী লীগের শ্রদ্ধা জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা স্বাস্থ্যমন্ত্রীর সরকারি খরচায় ১০ লক্ষাধিক মানুষকে আইনি সেবা দিয়েছে লিগ্যাল এইড
  • প্রকাশিত : ২০২৪-০২-০৩
  • ১৭০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
রাশিয়ার নিরাপত্তা পরিষদের  ডেপুটি  চেয়ারম্যান দিমিত্রি  মেদভেদেভ সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম ভিকন্টাক্টে লিখেছেন,  ন্যাটোর কোনো সদস্য দেশে মস্কোর আক্রমণ করার কোনো পরিকল্পনা নেই, যা পশ্চিমেরও যে কোন বুদ্ধিসম্পন্ন মানুষের কাছে দিনের মতো পরিষ্কার। খবর বার্তা সংস্থা তাসের।
ন্যাটোর ‘স্টেডফাস্ট ডিফেন্ডার ২০২৪’ মহড়াকে শীতল যুদ্ধের সমাপ্তির পরের সবচেয়ে বড় মহড়া উল্লেখ করে তিনি মন্তব্য করেন, “এটি খুবই বিপজ্জনক উপায়ে আগুন নিয়ে খেলার সামিল।” তিনি বলেন, পশ্চিমের সকল কান্ডজ্ঞানসম্পন্ন মানুষের কাছে এটি স্পষ্ট যে, কোনো ন্যাটো সদস্য রাষ্ট্রে হামলার পরিকল্পনা আমাদের নাই। তবে, তারা যদি এ খেলা চালিয়েই যায় এবং আমাদের দেশের অখন্ডতায় আঘাত হানে, তাহলে সঙ্গে সঙ্গে তারা সমুচিত জবাব পাবে। মেদভেদেভ বলেন, সেক্ষেত্রে একটি বড় যুদ্ধ ন্যাটো এড়াতে পারবে না। 
ফেব্রুয়ারি থেকে মে পর্যন্ত ইউরোপে ন্যাটোর  ‘স্টেডফাস্ট ডিফেন্ডার ২০২৪’ মহড়া অনুষ্ঠিত হচ্ছে। ৩১টি সদস্য দেশ ও ন্যাটো প্রত্যাশী সুইডেন মহড়ায় অংশ নিচ্ছে।
ন্যাটো জোটের ককেশাস ও মধ্য এশিয়ার বিশেষ প্রতিনিধি জাভিয়ের কলোমিনা আর্মেনপ্রেস বার্তা সংস্থার সাথে এক সাক্ষাৎকারে বলেন, এই মহড়ার লক্ষ্য হলো রাশিয়াকে নিবৃত্ত করা। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat