×
ব্রেকিং নিউজ :
বাংলাদেশকে নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: ওবায়দুল কাদের নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত আবারও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি বিএসটিআইতে হালাল সার্টিফিকেটের মূল্যায়ণ বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত মেধা ও যোগ্যতা দিয়ে নিজেদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে : শিল্পমন্ত্রী বান্দরবানে সেনা অভিযানে কুকি চিনের দুই সশস্ত্র সন্ত্রাসী নিহত শহীদ শেখ জামালের কবরে আওয়ামী লীগের শ্রদ্ধা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পিনাকীসহ দুই জনের বিরুদ্ধে চার্জশিট বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন প্রদানের জন্য ৫ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠান নির্বাচিত জাতির পিতার সমাধিতে নির্বাচন কমিশনার মো.আলমগীরের শ্রদ্ধা
  • প্রকাশিত : ২০২৪-০২-০৬
  • ৪৫৪৮৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ভারতের মধ্যপ্রদেশে একটি আতশবাজি কারখানায় মঙ্গলবার এক ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে সাতজনের প্রাণহানি হয়েছে এবং আহত হয়েছে  ৭৫ জন।  দেশটির কর্মকর্তারা এ কথা জানান।
ভারতীয় টিভির ভিডিও চিত্রগুলোতে আতশবাজি প্ল্যান্টে বিস্ফোরণের পর আকাশের অনেক উচ্চতায় ধোঁয়ার কুন্ডলী দেখা গেছে। হাসপাতালের কর্মকর্তারা সাতজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।
আহতদের সরিয়ে নেওয়ার জন্য  ঘটনাস্থলে কয়েক ডজন অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে এবং সেনা হেলিকপ্টার ডাকা হয়েছে। খবর এএফপি’র।
মিডিয়ার সাথে কথা বলার অনুমতি না থাকায় নাম প্রকাশ না করার শর্তে মধ্যপ্রদেশের হার্দা জেলা হাসপাতালের একজন কর্মকর্তা বলেন, আমরা এখন পর্যন্ত সাতজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করতে পেরেছি। আমরা এখানে ৬৫ জন আহতকে ভর্তি করেছি এবং আরো ১০ জনকে একটি বড় হাসপাতালে প্রেরণ করেছি।
উদ্ধার প্রচেষ্টা সমন্বয়ে নিয়োজিত  জ্যেষ্ঠ জেলা কর্মকর্তা কৈলাশ চাঁদ পার্টে জানান,  ১৫টির মতো দমকল ইঞ্জিন ভয়াবহ আগুনের সাথে লড়াই করছে। পার্টে এএফপিকে বলেন, কমপক্ষে আটজন গুরুতর জখম হয়েছে। আমরা এখানে থেকে উদ্ধার কাজ ও লোকদের হাসপাতালে পাঠানোর কাজ করছি, তাই আমরা তাৎক্ষণিকভাবে মৃতের সংখ্যা  নিশ্চিত করতে পারছি না। আমরা এ পর্যন্ত  ৭০ থেকে ৭৫ জনকে বিভিন্ন রকম আহত অবস্থায় উদ্ধার করতে পেরেছি। তাদের সবাইকে স্থানীয় সরকারি  হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আরো বলেন, কারখানায় প্রায় ২০০ থেকে ৩০০  কর্মী কাজ করত, তবে বিস্ফোরণের সময় কতজন ভেতরে ছিল তা জানা যায়নি। তিনি বলেন,  ভয়াবহ বিস্ফোরণে কমপ্লেক্সের আশেপাশের অন্তত ১০টি ভবন ক্ষতিগ্র¯ Í হয়েছে। আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি।  প্রায় ১৫টি ফায়ার ইঞ্জিন ও বিপূল সংখ্যক উদ্ধারকর্মী ঘটনাস্থলে রয়েছে।
মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী  মোহন যাদব বলেন, বিস্ফোরণের খবর অত্যন্ত মর্মান্তিক। কাছাকাছি বড় হাসপাতালের বার্ন ইউনিটের চিকিৎসকদের প্রয়োজনীয় প্রস্তুতি নিতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat