×
ব্রেকিং নিউজ :
আগামী সপ্তাহ থেকে আপিল বিভাগের দুই বেঞ্চে বিচারকাজ পরিচালিত হবে কম্বোডিয়ায় গোলাবারুদের ঘাঁটিতে বিস্ফোরণে ২০ সৈন্য নিহত কেনিয়ায় বন্যায় এপর্যন্ত ৭৬ জরে প্রাণহানি নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে জিহাদি বিরোধী ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত বাবর-আফ্রিদির নৈপুন্যে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ সমতায় শেষ করলো পাকিস্তান মরুভুমিতে আবেদনময়ী অধরা খান উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায়
  • প্রকাশিত : ২০২৪-০২-০৭
  • ৪৩৪৪৭৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
চিলির সাবেক প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা মঙ্গলবার হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন। পিনেরার অফিস এক বিবৃতিতে এ কথা জানিয়েছে।
বিলিয়নিয়ার ধনকুবের পিনেরা দুই দফায় দক্ষিণ আমেরিকার দেশটির প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন।
৭৪ বছর বয়সী পিনেরা প্রায়শই নিজের হেলিকপ্টারে ঘুরে বেড়াতেন।
টেলিভিশন এবং ফুটবল ও অন্যান্য ব্যবসা ছাড়াও তিনি দেশটির জাতীয় বিমান সংস্থার প্রাক্তন শেয়ারহোল্ডার ছিলেন।
সান্তিয়াগোর প্রায় ৯২০ কিলোমিটার (৫৭০ মাইল) দক্ষিণে লেক ডিস্ট্রিক্ট লাগো র‌্যাঙ্কোতে দুর্ঘটনাটি ঘটেছে। পিনেরা সেখানে তার সন্তান এবং নাতি-নাতনিদের সাথে ছুটি কাটিয়েছেন।
পিনেরার অফিস এক বিবৃতিতে বলেছে, ‘গভীর দুঃখের সাথে আমরা চিলি প্রজাতন্ত্রের প্রাক্তন প্রেসিডেন্টের মৃত্যু ঘোষণা করছি।’ হেলিকপ্টারে থাকা আরও তিনজন দুর্ঘটনায় প্রাণে বেঁচে গেছেন।
২০২২ সালে পিনেরার স্থলাভিষিক্ত বামপন্থী প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল বোরিক তিন দিনের রাষ্ট্রীয় শোক এবং শুক্রবার অন্তেষ্টিক্রিয়ার ঘোষণা দিয়েছেন।
পিনেরা সম্পর্কে বোরিক বলেন, ‘সত্যিকারভাবে তিনি দেশের জন্য যা সর্বোত্তম বলে বিশ্বাস করতেন তিনি তাই দেয়ার চেষ্টা করেছেন।’
প্রাক্তন এবং বর্তমান লাতিন আমেরিকান নেতারা পিনেরার প্রতি তাদের শ্রদ্ধা নিবেদন করেছেন।
পিনেরা ২০১০ থেকে ২০১৪ এবং ২০১৮ থেকে ২০২২ পর্যন্ত দুই দফায় চিলির প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat