×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২৪-০২-১৯
  • ৫৪৪৯৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর সাথে জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনরি সৌজন্য সাক্ষাত করেছেন। আজ সোমবার বাণিজ্য প্রতিমন্ত্রীর অফিস কক্ষে জাপানের রাষ্ট্রদূত সাক্ষাত করেন।
সাক্ষাতকালে 'হস্তশিল্প' কে বর্ষপণ্য ঘোষণা করা হয়েছে উল্লেখ করে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, সরকার ‘একটি গ্রাম, একটি পণ্য' কর্মসূচির মাধ্যমে কর্মসংস্থান ও রপ্তানি পণ্য বাড়াতে চায়। তিনি এই কর্মসূচি সফল করতে জাপানের সহযোগিতা চেয়েছেন।
জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনরি সরকারের এ ধরনের কর্মসূচির প্রশংসা করে বলেন, জাপান বাংলাদেশের সাথে সম্পর্ক জোরদার করতে চায়। বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় জাপান অংশীদার হয়ে কাজ করতে আগ্রহী। তিনি আগামী বছর জাপানে অনুষ্ঠিতব্য 'ওয়ার্ল্ড ট্রেড এক্সপো ২০২৫  অংশগ্রহণ করার জন্য বাংলাদেশকে অনুরোধ করেন।
বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম বাংলাদেশ ও জাপানের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, জাপান বাংলাদেশের উন্নয়ন অংশীদার। তিনি উভয় দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে দু’দেশের একসঙ্গে কাজ করার উপর গুরুত্বারোপ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat