×
ব্রেকিং নিউজ :
টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি মানবপাচার মামলায় মিল্টন সমাদ্দার কারাগারে টঙ্গী থেকে দিয়াবাড়ি মেট্রোরেল স্টেশন পর্যন্ত শাটল বাস চালু ৮০ হাজার মানুষ রাফাহ থেকে পালিয়ে গেছে : জাতিসংঘ শরণার্থী সংস্থা কেউ আমাকে জনগণ থেকে বিচ্ছিন্ন করতে পারবে না: প্রধানমন্ত্রী আরটিআই আইনে তথ্য চাওয়ার ক্ষেত্রে নারীদের আরো বেশি উদ্বুদ্ধ করতে হবে : ড. আবদুল মালেক এসওইগুলোকে শেয়ার বাজারে তালিকাভুক্ত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণে অর্থ মন্ত্রণালয়ের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশ স্মার্ট বাংলাদেশের জন্য চাই স্মার্ট ডেটা : অর্থ প্রতিমন্ত্রী বিজ্ঞানী ওয়াজেদ মিয়া ছিলেন জাতির জন্য নিবেদিতপ্রাণ : পররাষ্ট্রমন্ত্রী ডলারের বিনিময় হার নির্ধারণে বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্ত সঠিক : সালমান এফ রহমান
  • প্রকাশিত : ২০২৪-০২-২৩
  • ২৩৪৪৯২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সবুজ শ্যামল উঁচু-নিচু পাহাড় টিলায়  ঘেরা সিলেটের চা বাগানে অনুষ্ঠিত হলো রোমাঞ্চকর এমটিবি সাইকেল রেইস প্রতিযোগিতা।
আজ শুক্রবার সকালে অনুষ্ঠিত হয়েছে এই রোমাঞ্চকর সাইকেল রেইস। মাউন্টেন সাইক্লিং বিশ্বের বহুদেশে বেশ জনপ্রিয় ।পাহাড়ের রাস্তায় বা উচু টিলায় আয়োজন করা হয় এই মাউন্টেন সাইক্লিং। সিলেট সাইক্লিং কমিউনিটির আয়োজনে শুক্রবার সকাল ৭টায় মালনিছড়া চা বাগানে এস সি সি এমটিবি চ্যালেন্জ ২০২৪ পাওয়ারড বাই গ্লোবাল হেলথকেয়ার সাইকেল রেইস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রেইসের দুই বিভাগে সারা দেশের ১৩৫জন রেসার এই প্রতিযোগিতায় অংশগ্রহন করেন।নারী বিভাগে ৭ জন রেসার প্রতিযোগিতায় অংশ নেন।পুরুষদের জন্য ২৭ কিলোমিটার  আর নারীদের জন্য ছিলো ১৭ কিলোমিটার ।
পুরুষ বিভাগে বিজয়ী হয়েছেন- কাওসার পয়দা, দ্বিতীয় হয়েছেন এম ডি শহীদ হোসেইন এবং তৃতীয় হয়েছেন  এম ডি জালাল আর নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন , তাবাসসুম এবং দ্বিতীয় হয়েছেন সানজিদা রহমান।বিজয়ীদের ছাড়াও শীর্ষ ১০ জন রেসারকে নগদ টাকা পুরস্কার দেয়া হয়।
'গ্লোবাল হেলথকেয়ার সেন্টার' এর পৃষ্টপোষকতায় অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন সৈয়দ সুহাগ, মামুনুর রহমান, নুসরাত জাহান এবং মোহাম্মদ আবদুল্লাহ।
সিলেট সাইক্লিং কমিউনিটির এডমিন এবং আয়োজক কমিটির সদস্য ডাঃ ওরাকাতুল জান্নাত জানান,আমরা সব সময় তরুণদের নিয়ে কাজ করতে চাই। আমরা চাই তরুণদের খেলাধুলায় আগ্রহ বাড়ুক। সাইক্লিং করলে মানুষ শারীরিক এবং মানসিকভাবে সুস্থ থাকে। এটি একটি আন্তর্জাতিক এবং জাতীয় পর্যায়ের খেলা। আমরা মনে করি সাইক্লিস্টরা এমন রেসের মাধ্যমে নিজেদের তৈরি করতে পারবে। তাই আমরা চেষ্টা করছি সাইক্লিংয়ে মানুষের অংশগ্রহণ বাড়ানোর।
নারী বিভাগে চ্যাম্পিয়ন হওয়া তাবাসসুম জানান,চা বাগানের ভেতরে এমন একটি সুন্দর প্রতিযোগিতায় আমি চ্যাম্পিয়ন হতে পেরে খুব ভালো লাগছে। এই রেইসের মাধ্যমে আমার আত্মবিশ্বাস আরো বেড়েছে। আশা করছি ভবিষ্যতে আর ভালো কিছু করতে পারবো ।
সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, গ্লোবাল হেলথকেয়ার সেন্টারের হেড অফ মার্কেটিং এহতেশাম চৌধুরী। রেইস পরিচালনায় ছিলেন ডা: ওরাকাতুল জান্নাত। রেইসের বিভিন্ন পর্যায়ে দায়িত্বে ছিলেন সিলেট  সাইক্লিং কমিউনিটির এডমিন সৈয়দ সুহাগ ও হাসান আহমেদ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat