×
  • প্রকাশিত : ২০২৪-০৪-০৭
  • ৫৬৫৬২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
মেহেরপুর জেলায় আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে পরিবার প্রতি ১০ কেজি করে ভিজিএফ-এর চাল পাচ্ছে ৬৭ হাজার ৪২২ টি দুস্থ ও হতদরিদ্র পরিবার। 
জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোছা. রনী খাতুন জানান, জেলার ২২ টি ইউনিয়ন ও দু’টি পৌরসভার উপকারভোগীদের মধ্যে এ চাল বিতরণ করা হচ্ছে।  
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জানান, ২০২৩-২৪ অর্থবছরের আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে দুস্থ ও হতদরিদ্র পরিবারের জন্য ভিজিএফ কর্মসূচির আওতায় জেলার তিনটি উপজেলার ২২ টি ইউনিয়নের ৫৯ হাজার ৭২০ টি পরিবারের মাঝে ৫৯৭ দশমিক ২০ মেট্রিকটন চাল ও ২টি পৌরসভার সাতহাজার ৭০২ টি পরিবারের জন্য ৭৭ দশমিক ০২ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। 
তিনি জানান, উপকারভোগীদের মধ্যে মেহেরপুর সদর উপজেলার ৭ টি ইউনিয়নে ১১ হাজার ৬৫০ টি পরিবারের জন্য ১১৬ দশমিক ৫০ মেট্রিক টন, গাংনী উপজেলার ৯ টি ইউনিয়নে ৪৩ হাজার ৬৫ টি পরিবারের জন্য ৪৩০ দশমিক ৬৫ মেট্রিক টন, মুজিবনগর উপজেলার ৪ টি ইউনিয়নে পাঁচহাজার ৫ টি পরিবারের জন্য ৫০ দশমিক ০৫ মেট্রিক টন, মেহেরপুর পৌরসভার (ক-শ্রেনী) চারহাজার ৬২১ টি পরিবারের জন্য ৪৬ দশমিক ২১০ মেট্রিক টন  চাল ও গাংনী পৌরসভার (খ-শ্রেনী) তিনহাজার ৮১ টি পরিবারের জন্য ৩০ দশমিক ৮১ মেট্রিক টন চাল বরাদ্দ পাওয়া গেছে।
মেহেরপুরের জেলা প্রশাসক মো. শামীম হাসান বলেন, ঈদে বিভিন্ন সহযোগিতার পাশাপাশি ভিজিএফ কার্ডের মাধ্যমে প্রতিটি দুস্থ ও অসহায় পরিবারকে ১০ কেজি করে চাল দিচ্ছেন সরকার।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার পেয়ে উপকারভোগী পরিবারগুলো খুব খুশি। জেলা প্রশাসনের কঠোর নজরদারির মাধ্যমে এসব চাল বিতরণ করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat