×
ব্রেকিং নিউজ :
আনসারুল্লাহ বাংলা টিমের ৩ সদস্যের কারাদণ্ড গোপালগঞ্জে দারিদ্র বিমোচন প্রকল্পের প্রশিক্ষণপ্রাপ্তদের মধ্যে সনদপত্র বিতরণ ভোলার ৩ টি উপজেলা পরিষদের নির্বাচন আগামীকাল রাঙ্গামাটিতে জেলা আওয়ামীলীগ কার্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন গোপালগঞ্জের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ শেখ মোশাররফ হোসেন স্কুল এ্যান্ড কলেজ নকল ডায়াবেটিস টেস্টিং স্ট্রিপস ধ্বংসে হাইকোর্ট নির্দেশ ক্রেতারা প্লট বা ফ্ল্যাট কিনে যেন হয়রানির শিকার না হয় : রিহ্যাবকে রাষ্ট্রপতি দ্বিতীয় ধাপে দেশের ১৫৬ উপজেলায় আগামীকাল ভোটগ্রহণ ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনার উপর গুরুত্বারোপ রাষ্ট্রদূত ড. মনিরুলের
  • প্রকাশিত : ২০২৪-০৫-১০
  • ৪৩৫৪৩৯১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফিলিস্তিনের স্বাধীনতাকামী হামাস শুক্রবার বলেছে, গাজায় যুদ্ধবিরতি আলোচনায় অংশ নিতে তাদের প্রতিনিধি দল কাতারের উদ্দেশ্যে কায়রো ছেড়েছে। হামাস অঅরো বলেছে, ‘বল এখন সম্পূর্ণরূপে ইসরায়েলের কোর্টে।’
যুদ্ধবিরতির আলোচনায় মধ্যস্থতাকারী প্রতিনিধিদলটি কায়রো থেকে দোহায় যাত্রা করছে। দখলদার ইসরায়েল যথারীতি মধ্যস্থতাকারীদের উন্থাপিত প্রস্তাব প্রত্যাখ্যান করেছে এবং বেশ কয়েকটি কেন্দ্রীয় বিষয়ে আপত্তি জানিয়েছে। গ্রƒপটি অন্যান্য ফিলিস্তিনি উপদলের কাছে এক বার্তায় বলেছে, তারা চুক্তিটি বিবেচনা করছে। সে অনুযায়ী ‘বল এখন পুরোপুরি দখলদারদের কোর্টে। খবর এএফপি’র।
রাষ্ট্র পরিচালিত মিশরীয় আউটলেট ‘আল-কাহেরা নিউজ’ বৃহস্পতিবার জানিয়েছে, উভয় শিবিরের প্রতিনিধিরা গাজা উপত্যকায় সাত মাসের যুদ্ধে একটি যুদ্ধবিরতি চুক্তি চূড়ান্ত করার লক্ষ্যে দুই দিনের আলোচনার পর কায়রো ছেড়েছে। একটি উচ্চপর্যায়ের মিশরীয় সূত্রের বরাত দিয়ে আউটলেট আরো জানায়, মিশর এবং কাতার ও মার্কিন যুক্তরাষ্ট্রসহ অন্যান্য মধ্যস্থতাকারীরা দুই পক্ষের দৃষ্টিভঙ্গি একসাথে কাছাকাছি আনার জন্য প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।
হামাস সোমবার বলেছে, তারা মধ্যস্থতাকারীদের উন্থাপিত যুদ্ধবিরতি প্রস্তাব গ্রহণ করেছে। গোষ্ঠীটি বলেছে, একটি ‘স্থায়ী যুদ্ধবিরতি’র লক্ষ্যে চুক্তিতে গাজা থেকে ইসরায়েলি বাহিনী প্রত্যাহার, যুদ্ধের কারণে বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের প্রত্যাবর্তন ও ইসরায়েলে আটক ফিলিস্তিনি বন্দীদের মুক্তির বিনিময়ে হামাসের হাতে আটক ইসরায়েলী জিম্মিদের মুক্তির বিষয়টিও অন্তর্ভূক্ত রয়েছে।
একই সময়ে নেতানিয়াহুর কার্যালয় প্রস্তাবটিকে ‘ইসরায়েলের মূল দাবি থেকে অনেক দূরে’ বলে অভিহিত করে। তবে সরকার এখনও কায়রোতে আলোচকদের পাঠাবে বলে জানিয়েছে।
ইসরায়েল দীর্ঘদিন ধরে একটি স্থায়ী যুদ্ধবিরতির বিরোধীতা করে আসছে। তারা জোর দিয়ে বলেছে, তাদেরকে অবশ্যই হামাসকে সম্পূর্ণরুপে নির্মূল করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat