×
ব্রেকিং নিউজ :
প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা
  • প্রকাশিত : ২০২০-১২-১৫
  • ৬৫২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

করোনা ভাইরাস প্রতিরোধে ব্রিটিশ রাজধানী লন্ডনে আরো কঠোর পদক্ষেপ নেয়া হচ্ছে।সোমবার যুক্তরাজ্য সরকার এ কথা জানায়।
দেশটির স্বাস্থ্য মন্ত্রী ম্যাট হ্যানকক জানান, লন্ডন ও এর আশে পাশের তিনটি এলাকায় বুধবার থেকে তিন স্তর বিশিষ্ট নিষেধাজ্ঞা চালু করা হচ্ছে।
এর আওতায় পাব, বার, রেষ্টুরেন্টসহ থিয়েটার ও বিনোদন কেন্দ্রসমূহ বন্ধ থাকবে। তবে খাবারের দোকান পাটসহ স্কুল খোলা থাকবে।
পার্লামেন্টে হ্যানকক বলেন, এই পদক্ষেপ খুবই জরুরি। কেবল জনগণকে নিরাপদ রাখাই নয়, আমরা দেখেছি আগাম পদক্ষেপ অনেক মৃত্যু ঠেকাতে পারে।
লন্ডনে প্রতিদিনের সংক্রমণ ও হাসপাতালে ভর্তির সংখ্যা দ্রুতই বেড়ে যাচ্ছে। এছাড়া দক্ষিণ পূর্ব ইংল্যান্ডেও সংক্রমণ তীব্রভাবে বাড়ছে বলে কর্মকর্তারা জানিয়েছে।
এদিকে থিয়েটার ও বিনোদন কেন্দ্রসহ পাব, বার বন্ধ থাকলে অর্থনীতির ওপর এর মারাত্মক প্রভাব পড়বে বলেই মনে করা হচ্ছে। আর কদিন পরেই ক্রিসমাস ডে। এ উপলক্ষে বিনোদন কেন্দ্রগুলোকে ঘিরে থাকে মানুষের ভিড়। যা অর্থনীতিকেও লাভবান করে।
এ কারণে সিটি অব লন্ডন কর্পোরেশনের ক্যাথেরিন ম্যাকগুইনেস সরকারের প্রতি সিদ্ধান্ত পুর্নবিবেচনার আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসাকে পর্যাপ্ত সহযেগিতা দিতেও সরকারের প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য, রাজধানী লন্ডনে আক্রান্তের সংখ্য দুই লাখ এক হাজারেরও বেশি এবং মারা গেছে সাত হাজারেরও বেশি লোক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat