Logo
×
ব্রেকিং নিউজ :
বন্ধ মিল চালু করতে সময়াবদ্ধ কর্মপরিকল্পনা মন্ত্রণালয়ে দাখিলের নির্দেশ শিল্প সচিবের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে দলীয় নেতা কর্মীদের প্রতি আহবান প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক সংঘাতের প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন টেকসই উত্তরণ ত্বরান্বিত করতে উৎপাদন সক্ষমতা বাড়াতে হবে : রাবাব ফাতিমা বাল্য বিয়ে রোধে ইউনিয়ন পর্যায়ে সচেতনতামূলক প্রচারণার সুপারিশ স্থায়ী কমিটির সভায় জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশকে সহায়তা দেবে সুইডেন : রাষ্ট্রদূত লন্ডনে অসুস্থ গাফফার চৌধুরীকে ফোন করে খোঁজ-খবর নিলেন রাষ্ট্রপতি বিএনপি নেতারা নিজেদের অক্ষমতা আড়াল করতে পুরনো রেকর্ড বাজিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে সন্ত্রাসমুক্ত ও প্রতিযোগিতামূলক : সিইসি হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা : তথ্য ও সম্প্রচারমন্ত্রী
  • আপডেট টাইম : 05/10/2021 07:44 PM
  • 31 বার পঠিত

দেশে আজ করোনাভাইরাসে শনাক্ত কমেছে, তবে বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় শনাক্তের হার কমেছে দশমিক ৪৭ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৩ দশমিক ১৯ শতাংশ, যা আজ কমে হয়েছে ২ দশমিক ৭২ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২৫ হাজার ৪৯৯ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৬৯৪ জন। গতকাল ২৪ হাজার ৯২৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৭৯৪ জন। দেশে এ পর্যন্ত ৯৮ লাখ ৪৪ হাজার ৯১৭ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৯ হাজার ৪৫২ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৮৪ শতাংশ। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৪ হাজার ৬০৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪২৪ জন। শনাক্তের হার ২ দশমিক ৯০ শতাংশ এবং গতকাল এ হার ছিল ৩ দশমিক ৫৫ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১০ জন। গতকাল ৬ জন মারা গিয়েছিল।গত ২৪ ঘন্টায় ২৩ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ৫ জন বেশি মারা গেছেন। গতকাল ১৮ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ১৫ জন ও নারী ৮ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬১৪ জনে।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে এবং খুলনা বিভাগে ২ জন রয়েছে।স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭০৮ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২০ হাজার ২৯৬ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৯ শতাংশ। গতকালও সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৪৮ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...