×
ব্রেকিং নিউজ :
ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার কৃষকবান্ধব রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী জাতির পিতার সমাধিতে বিজিএমইএ’র নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে :রেলপথ মন্ত্রী আগামীকাল থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের বিডিইউতে জিএসটি গুচ্ছভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী টেনিস খেলাকে জনপ্রিয় করতে কাজ করা হচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী কাপ্তাই লেকের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে উদ্যোগ গ্রহণ করা হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০১-১৮
  • ৯০৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

টাঙ্গাইল জেলার সদর উপজেলার কাগমারী এলাকায় কোন পরিবারে কন্যাসন্তান জন্ম নেওয়ার পর ফোন করলেই মিলছে পুলিশ কর্মকর্তা মোশারফ হোসেনের উপহার।
সম্প্রতি ‘কন্যা সন্তান সমাজের বোঝা নয়, আর্শিবাদ। কন্যা সন্তান আল্লাহ তা’আলার শ্রেষ্ঠ পুরস্কার। কন্যা সন্তান মা-বাবার জান্নাতের সুসংবাদ নিয়ে দুনিয়ায় আগমন করে।’ পুলিশ কর্মকর্তা মোশারফ হোসেন তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন স্ট্যাটার্স দিয়ে উপহারের ঘোষণা দেন। এরপর বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়।
এরপর থেকেই সদ্য জন্ম নেওয়া কন্যাসন্তানের বাবা-মাদের হাতে ওই পুলিশ কর্মকর্তা পৌঁছে দিচ্ছেন পুরস্কার। মোশারফ হোসেন টাঙ্গাইলের কাগমারী (সন্তোষ) পুলিশ ফাঁড়িতে ইনচার্জের দায়িত্বে রয়েছেন।
কাগমারী পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোশারফ হোসেনের অফিসে ঢুকতেই চোখে পড়ে উপহার ঘোষণার ফেস্টুন। ‘এমন উদ্যোগ নিয়েছেন কেন?’- তার কাছে জানতে চাইলে মোশারফ হোসেন বলেন, ‘আমি চাকরি সূত্রে চরাঞ্চল ও গ্রাম পর্যায়ে ঘুরেছি। ওইসব এলাকায় কন্যা সন্তান জন্ম হলে মায়েদের নানা বিড়ম্বনায় পড়তে হয়। বিষয়টি আমার খুবই খারাপ লেগেছে। সেই খারাপলাগা থেকে আমি এই উদ্যোগ নিয়েছি। শুধু কাগমারী পুলিশ ফাঁড়ির এলাকায় নবজাতক কন্যা সন্তানের সকল মা’দের পুরস্কৃত করা হবে। আমি ফেসবুকে বিষয়টি নিয়ে স্ট্যাটার্স দিয়ে ঘোষণা দেই। অনেকেই ফোন দিচ্ছেন। সচেতন মহল সাধুবাদও জানাচ্ছেন। প্রথম দিনেই চার কন্যা সন্তানের বাবা-মাকে সামান্য উপহার দিয়েছি। এই উপহার অব্যাহত থাকবে।’
তিনি জানান, উপহার হিসাবে তিনি দিচ্ছেন- ‘কন্যা সন্তান সমাজের বোঝা নয়, আশির্বাদ। কন্যাসন্তান আল্লাহ তা’আলার শ্রেষ্ঠ পুরস্কার। নবজাতকের আগমনে ‘মা’ আপনাকে শুভেচ্ছা’-এসব লেখা ক্রেস্ট, প্যানপাস ও লোশন। তবে এ উপহার শুধু পাবেন টাঙ্গাইলের কাগমারী পুলিশ ফাঁড়ির আওতাধীন এলাকার বাসিন্দারা।
আজ উপহার নিতে আসা মাসুদা খাতুন নামের এক কন্যাসন্তানের মা বলেন, ‘আমি প্রথম কন্যা সন্তানের মা হয়েছি। পুলিশ কর্মকর্তার ফেসবুকে উপহারের বিষয়টি দেখে আমি পুলিশ ফাঁড়িতে এসেছি। উপহার পেয়ে আমি আনন্দিত। প্রথম সন্তান মেয়ে হওয়ার জন্য আমার পরিবার খুশি হয়নি কিন্তু আমি এবং আমার স্বামী অনেক খুশি।’
গোলাম রাব্বানী রাসেল নামের আরেক কন্যা সন্তানের পিতা বলেন, ‘চলতি মাসে আমি দ্বিতীয় কন্যা সন্তানের বাবা হয়েছি। কন্যাসন্তান হওয়ায় আমি ও আমার স্ত্রীও অনেক খুশি। পুলিশ কর্মকর্তার ফেসবুক স্ট্যাটাস দেখে পুলিশ ফাঁড়িতে উপহার নিতে এসেছি। আমি উপহার পেয়ে আনন্দিত।’ উপহার পেয়ে তিনি পুলিশ কর্মকতাকে ধন্যবাদ জানান।
টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন জানান, এ বিষয়টি তিনি জেনেছেন। কন্যাসন্তানের পিতা-মাতাকে উপহার দেওয়াকে তিনি ভালো উদ্যোগ হিসাবে অবহিত করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat