×
ব্রেকিং নিউজ :
পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট ঢাকা ছাড়লেন কাতারের আমির কৃষি জমির মাটি কাটার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তে হাইকোর্ট নির্দেশ পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : নানক গরমে হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর চলতি অর্থবছরের মার্চ পর্যন্ত এডিপি বাস্তবায়ন অগ্রগতি ৫০ ভাগ ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন নড়াইলে মাদক মামলায় দুই ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড বাংলাদেশ ও কাতারের মধ্যে ৫টি চুক্তি এবং ৫টি সমঝোতা স্মারক সই নতুন আঞ্চলিক জোট গঠনে তিউনিশিয়া, আলজেরিয়া ও লিবিয়ার মধ্যে বৈঠক
  • প্রকাশিত : ২০২৩-০৫-২২
  • ৪৩৫৭১০৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে রাজধানী ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো।
বিভিন্ন বিক্ষোভ সামাবেশ থেকে নেতৃবৃন্দ বলেন, হত্যা-ষড়যন্ত্রের রাজনীতি থেকে বের হতে পারেনি বিএনপি। জনগণকে সঙ্গে নিয়ে দলটিকে প্রতিহত করার হুঁশিয়ারি দিয়েছেন নেতারা।
সকালে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করেন যুবলীগের নেতাকর্মীরা। এতে অংশ নিয়ে যুবলীগের কেন্দ্রীয় নেতারা বলেন, দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবেই শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বিএনপি। তাদের রাজপথে রাজনৈতিকভাবে  মোকাবিলা করা হবে। এ সময়ে যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলসহ কেন্দ্রীয় ও মহানগর দক্ষিণ ও উত্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে স্বেচ্ছাসেবক লীগ। সমাবেশ থেকে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় তারা। এসময় স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ কেন্দ্রীয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে ছাত্র সমাবেশ থেকে শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতাকে বিচারের আওতায় আনার দাবি জানান ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। 
বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। 
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ রাজধানীতে এক অনুষ্ঠানে বলেন, বঙ্গবন্ধুকন্যাকে হত্যা করা তো দূরের কথা, তার গায়ে কেউ একটা আঁচড় দেয়ার কথা চিন্তা করলে তাদের সেই দাঁত কীভাবে ভেঙে দিতে হয়, তাদের কীভাবে শায়েস্তা করতে হয় সেটা আওয়ামী লীগের নেতাকর্মীরা জানেন।
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ কৃষক লীগ। সমাবেশে সভাপতিত্বে করেন কৃষক লীগের  সভাপতি সমীর চন্দ।
শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে মহিলা আওয়ামী লীগ। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat