×
ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০১৮-০৫-১৩
  • ৬৪১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সাংবাদিকদের সামনে পরমাণু কেন্দ্র ধ্বংস করবেন কিম
নিজস্ব প্রতিনিধি:-  কথা রাখবেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মুখোমুখি বৈঠকে বসার আগে পারমাণবিক পরীক্ষা কেন্দ্র ভাঙা শুরু হবে বলে জানিয়েছে উত্তর কোরিয়া।
সরকারি সূত্রের খবর, বিদেশি সাংবাদিকদের দেশে ডেকে এনে তাদের সামনেই পুঙ্গি রি পরমাণু পরীক্ষণ কেন্দ্রের সুড়ঙ্গগুলি ধ্বংস করে ফেলবেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন। এ মাসের শেষের দিকে।এপ্রিলে সিউলে গিয়ে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের সঙ্গে দেখা করে ওই কথা দিয়ে এসেছিলেন কিম।১২ জুন সিঙ্গাপুরে বৈঠকে বসবেন ট্রাম্প ও কিম। দক্ষিণ কোরিয়া সরকারের একটি সূত্র জানাচ্ছে, পরমাণু পরীক্ষণ কেন্দ্রের সুড়ঙ্গগুলি ধ্বংস করার কাজটা পিয়ংইয়ং করতে পারে ২৩ থেকে ২৫ মে’র মধ্যে। সময় ঠিক করে বিদেশি সাংবাদিকদের আমন্ত্রণ জানিয়ে দেশের পরমাণু পরীক্ষণ কেন্দ্র ধ্বংসের যে সিদ্ধান্ত নিয়েছেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট, তাকে তার টুইটে অভিনন্দন জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। টুইটে ট্রাম্প লিখেছেন, ‘ধন্যবাদ আপনাকে (কিম জং উন)। এটা একটা অত্যন্ত ভালো, সাহসী পদক্ষেপ।’ যদিও পিয়ংইয়ং এখনও সরকারিভাবে কোনও তারিখ জানায়নি। জানায়নি কোন কোন পারমাণবিক অস্ত্র তারা ধ্বংস করে ফেলবে। অনেকের সন্দেহ, যুক্তরাষ্ট্রকে তাক করে যে পরমাণু ক্ষেপণাস্ত্রগুলি বানিয়েছে পিয়ংইয়ং, সেগুলি ধ্বংস করা হবে না। ওয়াশিংটনের তরফে বলা হয়েছে, ‘পরমাণু অস্ত্রশস্ত্র পুরোপুরি ধ্বংস করতে হবে উত্তর কোরিয়াকে। আবার যাতে পিয়ংইয়ং পরমাণু অস্ত্র না বানায় সেটাও সুনিশ্চিত করতে হবে। আর গোটা বিষয়টাই যাচাই করে দেখা হবে।’ উত্তর কোরিয়ার উত্তর-পূর্বে পুঙ্গি রি এমন একটা জায়গা, যেখানে পিয়ংইয়ং তার ৬টি পরমাণু পরীক্ষাই করেছে। গত সেপ্টেম্বরে এই পুঙ্গি রি কেন্দ্রে  পরীক্ষামূলকভাবে ভূগর্ভে হাইড্রোজেন বোমা ফাটিয়েছিল পিয়ংইয়ং।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat