×
ব্রেকিং নিউজ :
নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান জানিয়েছেন রিমি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদ উন্নয়নে গুরুত্ব দিতে হবে : জনপ্রশাসন মন্ত্রী বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে ৫৩ জন রিমান্ডে ঝালকাঠিতে দুর্ঘটনাস্থল পরিদর্শন করলেন আমির হোসেন আমু আওয়ামী লীগের মন্ত্রী-এমপি’র আত্মীয়-স্বজন উপজেলা নির্বাচনে অংশ নিতে পারবে না সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে সহযোগিতা ও অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী স্বনির্ভর দেশ গড়তে প্রাণি সম্পদের উৎপাদন বাড়াতে হবে : এনামুল হক শামীম জলবায়ু পরিবর্তন মোকাবেলায় অর্থ পেতে বিসিডিপি গঠন করবে সরকার : পরিবেশমন্ত্রী শিপ রিসাইক্লিং শিল্পে কমপ্লায়েন্স নিশ্চিতকরণে শিল্প সচিব ও যুক্তরাজ্যে নিযুক্ত হাইকমিশনারের আলোচনা বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২০-১২-০৯
  • ৭৯৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় বর্নোরাজ্যে আইএস সংশ্লিষ্ট জিহাদীদের সাথে সংঘর্ষে ১০ সৈন্য নিহত ও একজন অপহৃত হয়েছে।
একাধিক নিরাপত্তা সূত্রে এ খবর জানা গেছে।
ডাম্বোয়া জেলার আলাগারনো গ্রামে সোমবার সৈন্যরা ইসলামিক স্টেট ওয়েস্ট আফ্রিকা প্রভিন্স(আইএসডব্লিউএপি) এর একটি ক্যাম্পে অভিযান চালালে এ সংঘর্ষ শুরু হয়।
মঙ্গলবার একটি নিরাপত্তা সূত্র জানায়, এ সংঘর্ষে ১০ সৈন্য নিহত হয়েছে ও একজনকে সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে গেছে।
নিহতের এ সংখ্যা নিশ্চিত করে অপর এক নিরাপত্তা সূত্র বলছে, উভয় পক্ষে তীব্র লড়াই হয়েছে। সন্ত্রাসীদের পক্ষেও হতাহত হয়েছে। তবে তারা সৈন্যদের না¯াÍনাবুদ করতেও সক্ষম হয়েছে।
সন্ত্রাসীরা একটি ট্রাক ও একটি সাঁজোয়া যানসহ চারটি গাড়িও ছিনিয়ে নিয়েছে।
উল্লেখ্য, আঞ্চলিক রাজধানী মাইদুগুরি থেকে ১৫০ কিলোমিটার দূরে অবস্থিত আলাগারনো আইএসডব্লিউএপি’র শক্ত ঘাঁটি।
দিনদিনই গ্রুপটি বেসামরিক নাগরিকদের ওপর হামলা, হত্যা ও অপহরণ বাড়িয়ে দিচ্ছে। এছাড়া খাবারের জন্যে গ্রামবাসীর ওপরও তারা হামলা চালাচেছ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat